Aliganz.com – টেক্সটাইল ইনফরমেশন ব্যাংক

information-bank

‘পৃথিবীর একপ্রান্তে অনেক খাবার, সেখানে ক্ষুধা নেই। আরেক প্রান্তে অনেক ক্ষুধা, সেখানে খাবার নেই।’ বিখ্যাত এই উক্তিটাকে একটু ঘুরিয়ে বলতে চাই- বাংলাদেশের কিছু টেক্সটাইল মিলে অনেক অর্ডার, সেখানে ফাঁকা মেশিনারিজ নেই। আবার কোথাও প্রচুর ফাঁকা মেশিনারিজ, সেখানে অর্ডার নেই। 

ব্যবসার স্বাভাবিক নিয়মেই উত্থান পতন আসে। বছরের কোন সময় হয়তো অর্ডার সামলাতে সামলাতে হিমশিম খেতে হয়। আবার কখনো বন্ধ থাকে মেশিনারিজ, ধুলো জমে যায় গায়ে, আইডল লেবারের বেতনের কথা ভেবে মালিককে দুই একটা প্রেসারের ওষুধ বেশি খেতে হয়। 

আবার কেউ আছেন, চাকরির আঁটসাঁট টাই গলায় ঝোলাতে আর ভালো লাগে না, একটু স্বাধীনতার খোঁজে কিংবা মানুষ হিসেবে জন্ম নেয়ার স্বাভাবিক তাড়নায় নতুন কিছুর সৃষ্টির নেশায়, নতুন চ্যালেঞ্জের নেশায় উদ্যোক্তা হতে ইচ্ছে করে। চিপা চেয়ার টেবিল আর চারকোনা কম্পিউটারের মনিটর থেকে দুনিয়াটা যে অনেক বড় আর সম্ভাবনা যে বিশাল সে কথা কে না জানে! জানে বলেই স্বপ্ন দেখে মানুষ। সেই স্বপ্ন নিজের একটা ইন্ডাস্ট্রি কিংবা ছোট একটা ফ্যাক্টরি হবে, মন মত সাজাবে সব। কাজ করবে নিজের মত করে।

সাধ আর সাধ্য কখনো কখনো তামিম ইকবালের ইনিংসের মত হয়ে যায়, ব্যাটে বলে হয় না। মেশিনারিজের যা দাম! দুই চারটা কিনতেই তো ব্যাংক লোন শেষ! গ্যাস, ইলেক্ট্রিসিটি, ওয়ার্কারদের বেতন, প্রোডাকশন… খরচের কি আর শেষ আছে! তাহলে উপায়? সেকেন্ড হ্যান্ড মেশিনারিজ কিনলে হয়তো কিছুটা উপকার হত। কিন্তু আপনার প্রয়োজনমত সেকেন্ড হ্যান্ড জিনিস বিক্রির জন্য ডালা সাজিয়ে কে বসে আছে, সেটা জানতে জানতেই তো সময় চলে যায়। 

পথে পথে সমস্যা। চারপাশ থেকে বাঁধা। তাই বলে তো থেমে যাওয়া চলে না। এরই মধ্যে চালিয়ে নিতে হয়। প্রযুক্তি যেহেতু উন্নত হয়েছে, এর সুবিধা পেলে পথ চলা অনেকটাই সহজ হয়ে যায়। হিসেব নিকেশও মিলে যায় কখনো কখনো। কী সেই প্রযুক্তির সুবিধা? 

ফিরে যাই শুরুর কথায়। পৃথিবীর দুই প্রান্তের খাবারের বৈষম্য দূর করতে অনেকেই ভেবেছেন ফুড ব্যাংকের কথা। টাকা যেমন জমা হয় ব্যাংকে, তেমনি ফুডও জমা হবে ব্যাংকে। সেই ব্যাংক থেকে খাবারহীনেরা খাবার পাবে। টেক্সটাইল সেক্টরেও হাজার হাজার ইনফরমেশন নিয়ে তৈরি হয়েছে নতুন ইনফরমেশন ব্যাংক। সেই ব্যাংকের নাম Aliganz.com

কোন ফ্যাক্টরিতে মেশিনারিজ ফাঁকা, কোথায় আইডল ওয়ার্কার আছে, কে বিক্রি করছে সেকেন্ড হ্যান্ড সার্কুলার নিট ডায়িং মেশিন… এমন হাজারো তথ্যের সম্মিলিত ভান্ডার Aliganz.com। হাতের মুঠোয় সহজ সমাধান। দেরী না করে আজই রেজিস্ট্রেশন করুন ভিন্নধর্মী এই সাব কন্ট্রাক্ট প্ল্যাটফর্ম Aliganz.com এ। 

Written by :

Mikshetu Mithu 
CEO, Backbencher Production 

BUTEX, 38th Batch, Wet Processing

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Shop By Department